ফরিদপুরে সুশীলা নার্সকে নিয়ে মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র She The mother of thousand Susila Bala

Page Visited: 246
70 Views

” She the mother of thousands Susila Bala “

ডেভিড তমাল এর রচনা ও নির্দেশনায় ১৯৭১ সালের মার্চ মাস উত্তপ্ত পূর্ব পাকিস্তান উত্তপ্ত ফরিদপুর ঐ সময়ের কিছু ইতিহাস ও একজন সেবিকা সহস্র মাতা সুশীলা বালা সাহার জীবন ও একটি রাতের সংগ্রামের গল্পের সত্য ঘটনার উপর ভিত্তি করে কাল্পনিক উপস্থাপনা। ফরিদপুরে তার হাতে বহু সন্তানের আগমন হয়েছে মায়েদের। ধাত্রী সেবিকা হিসাবে নারী সুশীলা বালা সাহা ছিলেন ফরিদপুর শহরের একজন অতিপরিচিত আপনজন। ঝর বৃষ্টি উপক্ষো করে ছুটে গিয়েছেন প্রসুতী মায়েদের কাছে । তিনি ১৯৩৩ সালে ধাত্রী বিদ্যা এবং প্রসূতি পরিচর্যা বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং পরবর্তীতে তিনি ফরিদপুর জেনারেল হাসপাতালে ধাত্রী হিসাবে যোগদান করেন। তাকে নিয়েই নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র যার মাধ্যমে সুশীলা বালা সাহার অপ্রতিরোধ্য ছুটেচলার গল্প দেখা যাবে।


স্বল্পদৈর্ঘ্য  চলচ্চিত্রে সুশীলা বালার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী দিপা খন্দকার, এবং অন্নান্য চরিত্রে মাসুম বাশার, শেলি আহসান, ঝুনা চৌধুরী, ডঃ শেখ ইউনুস আলি, মেহেদি মিঠু, পলাশ খান, নিত্য রবি দাশসহ আরও অনেকে। নির্মাতা ডেভিড তমাল জানান স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির শ্যুটিং ফরিদপুরের বিভিন্ন লোকেশনে ধারন করা হয়েছে।
 খুব শিঘ্রই আসছে….

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *