লাল শাপলার বিলে ফরিদপুর সিটি টিম

Page Visited: 1198
68 Views

আগে মনে করতাম লাল শাপলার বিল দেখতে হলে বরিশালের সাতলায় যেতে হবে কিন্তু থাকবো কোথায় এতো সকালে গিয়ে ফুটন্ত শাপলার লাল আভার ছোয়া কিভাবে নিবো তাই আগ্রহও নেই বললেই চলে হয়তো এমন ভাবনা অনেকেরই আছে ।
তবে হ্যা এখন আপনার বরিশাল বা অন্য কোনও জেলাতে না গেলেও হবে কারন আমাদের ফরিদপুর জেলার মধুখালি উপজেলার গাবুরদিয়া গ্রামে অবস্থিত ধোপাডাঙ্গা শাপলা বিল।

যেখানে লাল শাপলার রক্তিম শোভা আপনাকে মুগ্ধ করবেই তবে যেতে হবে খুব সকালে তা নাহলে ফুটন্ত শাপলা দেখা যাবে না এবং রোদে পুরতে না চাইলে ছাতা নিয়ে যাবেন সাথে,খাবার পানি নিয়ে গেলে ভালো।
অসম্ভব সুন্দর এই স্থান থেকে টিম ফরিদপুর সিটি ভ্রমন করে এলো সাথে ছিলো সদরপুর উপজেলার মডারেটর মোঃ রাসেল মৃধা,বোয়ালমারি উপজেলার মডারেটর রাকিবুল ইসলাম,ফরিদপুর সদর উপজেলার মডারেটর রনি ঘোষ,আবির হাসান হৃদয়,তানভির আহমেদ,রোকন উদ্দিন,মধুখালি উপজেলার মডারেটর মুঞ্জুরুল ইসলাম জনি ও তার বন্ধু,আরও অংশ নিয়েছিলেন ফরিদপুর সদর উপজেলার মডারেটর মোঃ মেহেদী হাসান হৃদয়,শাপলা বিলে  নৌকার ব্যবস্থা না থাকলে আমাদের শুখাকাঙ্ক্ষী আছে সেখানে তারা ব্যবস্থা করে দিতে পারবে তবে শর্ত হচ্ছে প্রকৃতির ক্ষতি করা যাবে না।
 যেভাবে যাবেন  ফরিদপুর থেকে সরাসরি মধুখালি বাজার চলে যাবেন বাজারের ভেতর দিয়ে সোজা চলে যাবেন মধুখালি থানার সামনে রাস্তাটা থানা পর্যন্ত খারাপ আছে থানার ঠিক উল্টো দিকেই (পশ্চিমদিকে) পাকা রাস্তা চলে গেছে গাবুর দিয়া গ্রামের দিকে থানা থেকে প্রায় ৫ কিলোমিটার ভেতরে বিলের অবস্থান। সোজা গিয়ে রামদিয়া বটতলার বাম দিকে রাস্তা দিয়ে চলে যাবেন সোজা তারপর আসতে হবে শ্রীরামপুর বটতলা সেখান থেকে ডান দিকে সোজা ইটের রাস্তা দিয়ে মোল্লাডাঙ্গা গাবুরদিয়া চলে যাবেন যেতে যেতে জিজ্ঞাসা করবেন গাবুরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তার দিকে বিদ্যালয়ের সাথেই বিল বললেই হবে গাবুর দিয়ে বিলে যাবো কোন পথে দেখিয়ে দিবে তবে বেশ ভেতরে ধৈর্য্য নিয়ে এগিয়ে যেতে হবে ।

মধুখালি বাজারে ইজিবাইক,ভ্যান ভাড়া পাওয়া যায় রিজার্ভ করতে পারেন আমরা মোটর বাইক নিয়ে গিয়েছিলাম তাই ভাড়া আমাদের ভিডিও চিত্রে জানাতে পারবো জেনে। আর এই শাপলা বিলকে সকলের সাথে পরিচিত করিয়ে দিয়েছে আমাদের শুভাকাঙক্ষী Goutom Biswas ,তিনিই প্রথম আমাদের গ্রুপ Faridpur Live এ পোস্ট করে এতো সুন্দর বিল দেখার সুযোগ করে দিয়েছেন সেই সাথে তিনি নিজে আজ আমাদেরকে এই বিল ঘুরে দেখিয়েছেন তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। বিস্তারিত জানতে পারেন স্থানীয় প্রতিনিধির সাথে 01846066392 Goutom Biswas তাকে বললেই হবে ফরিদপুর সিটি পেইজ থেকে নাম্বারটি পেয়েছেন বিলে যেতে সহযোগীতা প্রয়োজন।তিনি আন্তরিকতার সাথে সহযোগীতা করবেন আশাকরি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *