বেশকিছুদিন পানি পাচ্ছেন না যেসব ফরিদপুর পৌর এলাকার বাসীন্দারা

Page Visited: 446
72 Views

অনেকেই ফরিদপুর সিটি পেজ এবং ফরিদপুর লাইভ গ্রুপে পৌর কৃর্তপক্ষেরি দৃষ্টি আকর্ষণ করে পানি সরবরাহের সমস্যার জন্য পোস্ট করে আসছেন । তাই ফরিদপুর সিটি পেজ একটি পোস্ট দিয়ে জানতে চায় কোন কোন এলাকায় পানি সরবরাহ হচ্ছে না উক্ত পোস্ট দেখে ফরিদপুর পৌরবাসীরা কমেন্ট করে নিজ নিজ এলাকার সমস্যার কথা জানান সেসকল কমেন্ট থেকে এলাকার নাম এবং কতদিন পানি সরবরাহ হচ্ছে না বিস্তারিত তথ্য হুবহু তুলে ধরা হলো পৌর কর্তৃপক্ষের সুবিদার্থে । আশাকরি পৌর কর্তৃপক্ষ দ্রুত সময়ে সমস্যার সমাধান করে পৌরবাসীকে পানি সরবরাহ নিশ্চিত করবেন। আমাদের এই প্রতিবেদনটি পৌর কর্তৃপক্ষ জানতে পারবেন কোন কোন এলাকায় পানি সরবরাহ বন্ধ আছে এবং সেই সাথে কিছু অভিযোগও তুলে ধরা হয়েছে যাতে করে পৌরকর্তৃপক্ষ সে সকল অভিযোগ আমলে গ্রহন করে সমাধান প্রদান করেন। ইতিমধ্যে ফরিদপুর পৌরসভার প্রকৌশলী জনাব শিমুল দাস জানিয়েছেন যে ঝিলটুলিস্থ পানি সরবরাহ কেন্দ্রের দুটি মটর নষ্ট হওয়া এই সমস্যার সৃষ্টি হয়েছে তবে দ্রুত সমাধান পাবে পৌরবাসী।

যে সকল এলাকায় পানি সরবরাহ হচ্ছে না: পুব খাবাসপুর চরকমলাপুর,কমলাপুর লালের মোর থেকে বায়তুল আমান সড়কের দুই পাশ , বিশ্বাস পাড়া, লালের মোর থেকে পুরা হরিসভা , কালিখোলা মোর,হাড়োকান্দী (নূরু মিয়া সড়ক),নিলটুলী, খন্দকার সেলিম সড়ক,নিলটুলী, দক্ষিণ ঝিলটুলি, গুহ লক্ষীপুর তকি মোল্লা সড়ক, পুর্ব খাবাসপুর, হবেলী গোপালপুর পুলিশ লাইনের সামনের এলাকা, কমলাপুর মৃধা পাড়া সড়ক ১০ দিন যাবত পানি আসছে না, চরকমলাপুর, রামকৃষ্ণ মিশন এর সামনে, তেঁতুলতলা, কমলাপুর, মোল্লাবাড়ি সড়ক নতুন বাজার ,ভাটিলক্ষীপুর বাশার মিয়ার বাসা এলাকায় গত চার/পাচ দিন পৌর সভার সরবরাহ লাইনে কোনো পানি সরবরাহ নাই, ঝিলটুলি,মসজিদ বাড়ী সড়ক,, মাঝে মাঝে পানি থাকেনা ৪-৫দিন, গুহ লক্ষীপুর ,কুঠিবাড়ি কমলাপুর,টেপাখোলা এরিয়ায়, খোদাবক্স রোড, কমলাপুর মাটিয়া গোরস্থান, D.i.B বটতলা পাল পাড়া, মধ্য আলিপুর,বনিকবাড়ি সড়কেও পানি নাই, গোয়ালচামট ১ নং সড়ক, 25/26ওয়ার্ড বায়তুলআমান,

গোয়ালচামট ২ নং সড়কে নিয়মিত পানি সরবরাহ হচ্ছেনা। South Tapakhola, TB Hospital Ar Mour, রাজবাড়ী রাস্তার মোড়ে কোমরপুর পাম্প, চরকমলাপুর,রামকৃষ্ণ মিশনের অপর পাসে সহিদ সালাউদ্দিন রোডে আজ ১৫ দিন পানীয়জল নেই বললেই চলে।

কিছু অভিযোগ:

পূর্ব খাবাসপুর তালতলা পূর্বকনারে গত ১ বছর যাবত একদম পানি সরবরাহ হচ্ছেনা।

গত ২/৩ বছর যাবত পানি পাই না কিন্তু পানির বিল দেয়া মাফ নাই

অনেকবার পৌরসভাতে গিয়েও কোন কাজ হয় নাই

গোয়ালচামট ১ নং সড়ক। বাবুল ক্যাপ্টেনের বাসার এই রাস্তায় যতগুলান বাসা আছে। একটা বাসায় ও নিয়মিত পানি আসেনা প্রায় দেড় মাস ধরে। পৌরসভায় বার বার বলার পরেও কোন কাজ হয়নি।

গুহলক্ষিপুর প্রায় ৬/৭ বছর যাবত পানি আসেনা

দক্ষিন টেপাখালো টিবি হসপিটাল মোড়। পানি পাচ্ছি না প্রায় ২ বছরের বেশি৷ কেউই কোনো পদক্ষেপ নিচ্ছে না অবহেলিত অবস্থায় আছে

পূর্ব কমলাপুর (লালের মোড়) পলিটেকনিক্যাল রোড পৌরবাসীগন বিগত ১০ বছর যাবত পৌর পানির সমস্যায় ভুগচ্ছে। এই সমস্যা নিয়ে আমি নিজে অনেকবার মেয়রের কাছে গিয়েছি,ডিসির কাছে গিয়েছি।তাদের কাছে পৌরপানির জন্য আবেদন করেছি। কিন্তু তার কোনো সমাধান এখনও মিলে নাই। মাস গেলে সঠিক সমায় পানির বিল পরিশোধ করে যাচ্ছি ১০ বছর ধরে। অতি দুঃখে বলতে হচ্ছে আমারা অযোগ্য পৌরসভার অধীনস্ত হয়ে বসবাস করছি।

দক্ষিণ কমলাপুর ফরিদপুর সরকারি কলেজের পাশে গত বছর থেকে বন্ধ।

এক বছর পানি ব্যাবহার না করে বিল পরিশোধ করে আসছিলাম। তার পরেও লাইন ঠিক হয় নাই অবশেষে এই মাসে লাইন কাটার আবেদন করি লোকেশন ইদগাহ রোড,কমলাপুর।

আমি ১৭নং ওয়াডের বাসীন্দা ২০১১সাল থেকে আজ পুযন্ত লাইনে পানি পাইনী অথচ পৌরসভা আমাদের কাছ থেকে পানীর বিল আদায় করে নিচ্ছে।

পানির সমস্যা ৮/৯ বছর যেটুকু আসতো ১৫ দিন ধরে তাও আসে না, ডি আই বি বটতলা, কমলাপুর,

ফেসবুক কমেন্ট থেকে সংগৃহীত সমস্যা এবং অভিযোগগুলো তুলে ধরা হলো সত্যতা অনুসন্ধান করে আশাকরি পৌর কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহন করবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *