ফরিদপুরে ফায়ার সার্ভিস এর মহড়া

Page Visited: 209
71 Views
আগুন নিয়ন্ত্রণে আনার মহড়া সম্পন্ন করলো ফরিদপুর ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স।
 
ফরিদপুর রেলওয়ে স্টেশন বাজার সংলগ্ন এলাকায় ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হলো ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সচেতনতামূলক মহড়া।
প্রতিদিনই আমরা কোন না কোন স্থানে শুনতে পাই গ্যাস সিলিন্ডার দুর্ঘটনার কথা।এমনকি ইদানীং মৃত্যুর ঘটনাও ঘটছে আগের চাইতে বেশি।আর এ দুর্ঘটনা ঘনবসতিপূর্ণ এলাকায় বিস্ফোরিত হলে পুরো এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটছে।
এ সকল দুর্ঘটনা রোধে ফরিদপুরে রেললাইন লাগোয়া ঘনবসতিপূর্ণ এলাকার অনুষ্ঠিত হয়েছে ডেমু মহড়া।
এ মহড়ায় গ্যাসের চুলা এবং সিলিন্ডার থেকে সংঘটিত প্রায় সব ধরনেরই দূর্ঘটনা পরিক্ষামূলক ভাবে দেখানো হয় এবং সাথে সাথে এ থেকে কিভাবে রক্ষা পাওয়া যাবে তাও দেখানো হয়।
মহড়া সম্পর্কে জানতে চাওয়া হলে ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শিপলু আহমেদ বলেন “বাংলাদেশ ফায়ার সার্ভিস সবসময় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে এ প্রত্যয় নিয়ে আজকের ডেমু দুর্ঘটনা থেকে কিভাবে রেহাই পাওয়া যায় সেইগুলো মানুষকে দেখানোর চেষ্টা করেছি”।
এই মহড়ায় আরো উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদ হক রেজা,১৭/১৮/১৯ মহিলা কাউন্সিলর ওয়ার্ডের কাউন্সিলর আফরোজা সুলতানা।
মহড়া শেষে ১৯ নং ওয়ার্ড কাউন্সিল মাহামুদ হক রেজা বলেন “ সাধারণ মানুষ আজকের এই প্রোগ্রাম থেকে অনেক উপকৃত হবে,সামনে এই সকল সচেতনতামূলক প্রোগ্রাম পুরো জেলায় মানুষকে দেখালে সবাই উপকৃত হবে।
কৃতজ্ঞতা Abrab Nadim Etu

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *