স্বেচ্ছাসেবী সংগঠন ‘উৎস’ এর ৩য় বর্ষপূর্তী

Page Visited: 147
69 Views

আজ ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন উৎস এর ৩য় বর্ষ পুর্ণ  হলো , ৩য় বর্ষপূর্তী  উপলক্ষে সংগঠনটি নানারকম সামাজিক কার্যক্রম পালন করছে ।

সংগঠনটি ২৮ শে সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখে যাত্রা শুরু করে স্বল্পসময়ে ব্যাপক সামাজিক কার্যক্রমের মাধ্যমে সকলের মন জয় করে নিয়েছে। সংগঠনটির সভাপতি ও প্রতিষ্ঠাতা মোঃ দিদারুল ইসলাম জানান  তারা নারী ও শিশু হয়রানি প্রতিরোধে জনসচেতনতা মূলক কার্যক্রম,  করোনাকালীন সময়ে সচেতনতা সৃষ্টি, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ, অক্সিজেন সেবা প্রদান, বিনামূল্যে ২ হাজার এর অধিক করোনা টিকা নিবন্ধন ও টিকা কার্ড প্রদান , খাদ্য সামগ্রী বিতরণ, দুটি চটপটি ও ফুচকা কর্নার তৈরির মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষ রোপণ কর্মসূচি, সিলেট বিভাগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ কর্মসূচী, এছাড়াও বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কার্যক্রমে ভূমিকা রেখে চলেছে উৎস সংগঠনটি।

উৎসের ৩য় বর্ষপূতি উপলক্ষে দিনব্যাপি যেসব কার্যক্রমি ছিলো আজ, গজারিয়া বাজার হুসাইনিয়া মাদ্রাসা ও এতিমখানায় দিনব্যাপী অনুষ্ঠান করা হয়। মাদ্রাসাটিতে শিক্ষক ও শিক্ষার্থী মিলে মোট ১১০ জন উপস্থিত ছিলেন। আয়োজনে যা যা ছিলো দোয়া মাহফিল  দুপুরের খাবার প্রতিভা যাচাই ২. কিরাত ( ছোট গ্রুপ) ৩. কিরাত ( বড় গ্রুপ) ৪. হাম নাত গজল ( ছোট গ্রুপ) ৫. হাম নাত গজল ( বড় গ্রুপ) পুরষ্কার বিতরণ  ৪ ক্যাটাগরিতে প্রথম দ্বিতীয় তৃতীয় মোট ১২ টি পুরষ্কার দেওয়া হয়। সবশেষে বিকালের নাস্তার মাধ্যমে সুন্দর একটা দিনের সমাপ্ত হয় উৎস পরিবারের।

বিশেষ এই দিনটিতে তাদেরকে ফরিদপুরের অসংখ্য স্বেচ্ছাসেবী সংগঠন এবং পেশাজীরাও শুভেচ্ছা জানাচ্ছে যা তাদের কার্যক্রম পরিচলনায় অনুপ্রেরণা হিসেবে কাজে দিবে। অনেক শুভেচ্ছা রইলো স্বেচ্ছাসেবী সংগঠন উৎস এর জন্য।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *