ফরিদপুরবাসী কি সচেতন হতে পেরেছে?মোট আক্রান্ত ১৩২

Page Visited: 1142
65 Views

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ফরিদপুরে বেরেই চলেছে  ফরিদপুরবাসীর অসচেতনতাই এর জন্য দায়ী বলে মনে করেন সবাই। মোট আক্রান্তের সংখ্যা এই জেলায় ১৩২ জন সর্বাধিক আক্রান্তের মধ্যে বোয়ালমারী উপজেলা  ৩৬, তারপরেই রয়েছে  ফরিদপুর সদর – ৩১, নগরকান্দা – ২২, এবং  আলফাডাঙ্গা – ২০, সে অনুযায়ী কি এই সকল উপজেলার জনগন সচেতন? সরেজমিনে গিয়ে দেখা যায় সকল উপজেলায়ই ঈদকে সামনে রেখে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা এবং বিক্রেতাগন। একমাত্র সুস্থ উপজেলা সালথাকেও এখন  আক্রান্ত করেছে করোনা ভাইরাস। কারন একটাই ঢাকা থেকে আগত বাসীন্দার মাধ্যমে সংক্রমীত হয়েছে সালথা উপজেলা। যেখানে চিকিৎসক,প্রশাসন,সরকারী সাহায্যকারী সংস্থাগুলো সংক্রমন রোধে কাজ করছে সেখানে অসচেতন নাগরীকরা ঈদের শপিং করায় ব্যস্ত দোকানে টোকা দিলেই সাটার খুলে যায় দোকানের ক্রেতা খুশি বিক্রেতাও খুশি কিন্তু তারা কি কেউ জানে তাদের কার মাধ্যমে  এই ভাইরাসটি তার পরিবারের কাছে পৌছে যাচ্ছে?

দিন রাত অক্লান্ত পরিশ্রম করে চিকিৎসকগন সেবা দিচ্ছেন গরমের ভেতরে পিপিই ব্যাবহার করে ঘেমে ঘেমে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন আর জনগন করোনা ভাইরাসের বিস্তার বাড়িয়েই যাচ্ছে। নিজেদের বিবেকের কাছে একবারও বাধে না যে যেখানে দেশ একটা ক্রান্তিলগ্ন সময় পার করছে সেখানে কি ঈদ মানায় এটা তো এক প্রকার যুদ্ধ বলা যায় অদৃশ্য শত্রুর বিরুদ্ধে। যুদ্ধের ভেতর আনন্দ কতটা যুক্তিসংগত কত মানুষ কষ্টে দিন পার করছে সে খবর রাখেন তারা? বেশি সমস্যায় পরেছে মধ্যবিত্ত পরিবার গুলো আবার অনেক প্রবাসী পরিবারও আছে যারা প্রবাস থেকে টাকা পাঠাতে পারছে না কারন তাদের কর্ম ক্ষেত্র বন্ধ আছে। আবার অনেক প্রাবাসীর পরিবার ভোর বেলায় এসে বিপনী বিতানের সামনে এসে উপস্থিত হয় কখন মার্কেটের গেইট খোলা হবে তার জন্য। একবারও কি তাদের বিবেকে কাছে প্রশ্ন জাগে না যে দেশের মানুষ না খেয়ে থাকে তাদের আজকের খাবার আছে কাল কি খাবে সেই চিন্তায় ঘুম নেই চোখে তাদের কথা কি একবারও মনে পরে না ? দিন দিন দেশে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেই সাথে মৃত্যুর মিছিলেও যোগ হচ্ছে নতুন নতুন নাম । নিজেরা যদি সচেতন না হোন তাহলে দেশকে মৃত্যুপুরী বানানোর দায়ভার আপনারও । প্রশাসন বার বার বলছে ঘরে থাকুন নিরাপদ থাকুন কেউ সে কথায় পাত্তা দিচ্ছে না যার যেমন ইচ্ছা তেমনভাবে ঢাকা থেকে ফরিদপুর আসছেন ফরিদপুরে আক্রান্তের সংখ্যা দিন দিন বেরেই চলেছে।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ জন,২৪ ঘন্টায় সুস্থ ৭জন, মোট আক্রান্ত ১৩২ জন, উপজেলা ভিত্তিক তথ্য বোয়ালমারি -৩৬,ফরিদপুর সদর – ৩১, নগরকান্দা – ২২, আলফাডাঙ্গা – ২০, সালথা -০১ ,ভাঙ্গা – ০৯, চরভদ্রাসন -০৪,
সদরপুর -০৫,  মধুখালি -০৪, মোট সুস্থ – ১২ জন, মোট মৃত্যু- ১জন, ২৪ ঘন্টায় পরীক্ষা – ২৮২, মোট পরীক্ষা – ৩২৮৪

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *