জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত

Page Visited: 612
66 Views

জাতীয় বিশ্ববিদ্যালয় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেছে সব পরীক্ষা । ২২ ফেব্রুয়ারি সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান এ তথ্য জানিয়েছেন। এর আগে উচ্চশিক্ষা সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা বন্ধের কথা জানিয়েছেন। এরপরই জাতীয় বিশ্ববিদ্যালয় রাতে এই সিদ্ধান্ত জানায়

প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী বলেন, আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয়ের সরাসরি পাঠদান শুরু হবে ২৪ মে পর্যন্ত কোনও ধরনের কোনও পরীক্ষা হবে না। এবং হল খুলে দেওয়া হবে ১৭ মে। এই সিদ্ধান্ত দেশের সকল বিশ্ববিদ্যালয়ের জন্য সমভাবে প্রযোজ্য হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলমান ও সূচি ঘোষণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, পরীক্ষা নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা দেশের সব বিশ্ববিদ্যালয়ের জন্য সমভাবে প্রযোজ্য। অর্থাৎ ২৪ মে’র আগে কেউ কোনও ধরনের পরীক্ষা নিতে পারবে না।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের দ্বিতীয় বর্ষ ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা গত ১৩ ফেব্রুয়ারি থেকে একসাথে সারাদেশেই শুরু হয়। পরীক্ষা চলার কথা ছিল ২৩ মার্চ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলমান ছিল।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *