অভুক্ত প্রাণীগুলো খাবার পেলো

Page Visited: 217
71 Views

যেমন কথা তেমন কাজ:Faridpur Live গ্রুপের বন্ধু DN Sonatoni আমাদের গ্রুপে একটি পোস্ট দেয় ফরিদপুর শহরের অভুক্ত প্রাণীগুলোর জন্য যদি কিছু খাবারের ব্যবস্থা করা যেতো তাহলে ওরা একটু খাবার পেতো। কারন লকডাউনের কারনে অনেক হোটেল বন্ধ ,হোটেলের উচ্ছিষ্ট খাবার এখন ওরা পাচ্ছে না ।

তার পোস্ট দেখে সাথে সাথেই অনেকে কমেন্ট করেন সহযোগীতা করার জন্য তাদের মধ্যে Mehedi Hasan Jewel ভাইয়া মুরগি দিতে চাইলো Mohua Islam আপু রান্না করতে চাইলো তানভীর আহম্মেদ খান ভাই অর্থ দিতে চাইলো MayNard RuPom ভাই অর্থ এবং শ্রম দিয়ে সহযোগীতা করতে চাইলো, আমাদের টিম খাবার বিতরণ এবং অন্যান্য সহযোগীতায় করার আশ্বাস দিলাম এই আয়োজনটিকে সফল করতে।যেসকল বন্ধুগন সহযোগীতা করতে চেয়েছিলো, গতকাল সবাইকে নিয়ে পরিকল্পনা করে সব কিছু রাতের মধ্যে ঠিক করে ফেলা হয়, এবং আজ ০৩.০৭.২১ তারিখ আমাদের মডারেটর Biplob Mondol এবং MayNard RuPom বাজার করে মহুয়া আপুর বাসায় পৌছে দিয়ে আসেন। মহুয়া আপু তিনি তার ব্যস্ততার মাঝেও সময় দিয়ে যত্নসহকারে অভুক্ত প্রাণীগুলোর জন্য রান্না করেন।

এদিকে রান্না শেষ কিন্তু শুরু হলো তুমুল বৃষ্টি ঘন্টাব্যাপি বৃষ্টি নামতে লাগলো, সবাই চিন্তিত প্রাণীগুলোকে কি রান্না করা খাবার দিতে পারবো তো?অবশেষে বৃষ্টি থেমে গেলো গ্রুপের বন্ধু MayNard RuPom মডারেটর Jubayer Hossen Biplob Mondol মহুয়া আপুর বাসায় গিয়ে রান্না করা খাবার নিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে অভুক্ত প্রাণীগুলোকে খাবার খাওয়াতে থাকে। এভাবেই ফরিদপুর লাইভ গ্রুপের বন্ধুদের সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর একটি কার্যক্রম সফল হলো।এমন কার্যক্রম অব্যাহত থাকবে আমাদের পরবর্তী দিনের কার্যক্রমে কেউ অংশ নিতে চাইলে কমেন্ট করবেন । আর নিন্দুকেরা হয়তো বলবে যে মানুষ খাবার পায় না আইছে কুকুর খাওয়াইতে এমন মানসিকতার লোকদের উদ্দেশ্যে বলবো পশুদের পাশাপাশি আমরা মানুষদের জন্যও বিভিন্ন সময়ে খাবারের ব্যবস্থা করে থাকি ফরিদপুরের কিছু মানবিক ব্যাক্তির সহায়তায়। শুধু আমরা নয় আমাদের মতো অনেক স্বেচ্ছাসেবী সংগঠন ফরিদপুরে এমন সেবামুলক কার্যক্রম পরিচালনা করে আসছে, আপনি যদি মানুষদের জন্য কিছু করতে চান তাহলে করুন, চাইলে আমাদের সাথেও যুক্ত হতে পারেন ।সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি #TEAM_FARIDPURCITY🌹

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *