মধুখালী থেকে মাগুরা পর্য্যন্তু নতুন রেললাইন স্থাপন কার্য্যক্রম শুরু হচ্ছে

Page Visited: 1163
78 Views

ফরিদপুরের মধুখালী স্টেশন থেকে মাগুরা পয্যর্ন্ত ১৯.২৯ কিলোমিটার নতুন রেলপথ নির্মান কাজ শুরু হচ্ছে তাই রেলওয়ের জমিতে থাকা অবৈধ স্থাপনা অনেকে নিজ দায়েত্বে সড়িয়ে নিচ্ছে । সরেজমিনে গিয়ে দেখা যায় কামারখালী বাজারের নিকট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা অনেকেই সরিয়ে নিয়েছে। যারা সরিয়ে নেয়নি তাদেরকে ১০ ডিসেম্বর পর্য্যন্ত সময় দেয়া হয়েছে।

কামারখালী বাজারে নতুন রেললাইন স্থাপন উপলক্ষে, রেল ভূমিতে স্থাপিত অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে নোটিস দেওয়া হয়ে ছিল, তাই সাধারন মানুষ নিজে থেকে ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভেংগে নিয়ে যাচ্ছে । এই রেললাইনটি মধুমতি নদীর উপর দিয়ে চলে যাবে মাগুরায়, যুক্ত হবে নতুন মাত্রা। স্থানীয়রা জানায় রেললাইন চালু হলে যোগাযোগ ব্যবস্থা সহজ হবে তারা আশারাখে ভবিষ্যতে যশোর পর্য্যন্ত রেললাইনটিকে যেনো বধির্ত করা হয় । আর যশোর পর্য্যন্ত যদি বধির্ত হয় তাহলে পরবর্তীতে বেনাপোল হয়ে ভারতের সাথে যুক্ত হলে নতুন দুয়ার উন্মোচিত হবে।

গতকাল কামারখালী বাজার এলাকা পরিদর্শন করেন বিভাগীয় ভূ সম্পতি কর্মকর্তা/পাকশী। এইএন/রাজবাড়ী। এসএসএই/ওয়ে রাজবাড়ী। এসএসএই/ ওয়ার্কস/রাজবাড়ী ও অন্যান্য কর্মকর্তা।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *