বন্যার্তদের পাশে ফরিদপুর সিটি পেইজ এবং ফরিদপুর লাইভ গ্রুপের বন্ধুরা

Page Visited: 1188
71 Views

আজ ফরিদপুরবাসীর অর্থায়নে আমাদের টিম ফরিদপুর সদর উপজেলার ভাজনডাংগা গুচ্ছ গ্রামে বন্যাকবলিত ৬৬ টি পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে।
উপহার সামগ্রীতে যা ছিলোঃ
১. চাল ৫কেজি
২. ডাল ১কেজি
৩. লবণ ১কেজি
৪. চিরা ১কেজি
৫. গুড় হাফ কেজি
৬. খাবার স্যালাইন
৭. মোমবাতি


৮. দিয়াশলাই
উপহার সামগ্রী তাদের হাতে তুলে দিয়েছে আমাদের টিম।

আর এই উপহার সামগ্রী কিনতে আপনারা যারা সাহায্য করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমরা। মুলত ফরিদপুর সিটি টিম মাধ্যম হিসেবে কাজ করেছে ফরিদপুরবাসীর পাঠানো আর্থিক সাহায্য দিয়ে এসকল বন্যার্তদের জন্য খাদ্যসামগ্রী কিনে তাদের কাছে পৌছে দিয়েছে। ফরিদপুর সিটি পেইজ এবং ফরিদপুর লাইভ গ্রুপের অসংখ্য বন্ধুরা এবং অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফরিদপুর সিটির বন্যার্তদের নিয়ে উপহার কার্যক্রমে অংশগ্রহন করেন।
বন্যায় কবলিতরা সত্যিই অনেক অভাবে রয়েছে তাদের জন্য যদি কেউ ৫ লিটার পানি নিয়ে পাশে দাঁড়ায় সেটাও তাদের জন্য অনেক কিছু। তারা মনে করে এই বিপদের মাঝে যতি কেউ এসে তাদের পাশে দাঁড়িয়ে তার সামর্থ্য অনুযায়ী, এতেই তারা অনেক খুশি। অনেক দরিদ্র পরিবারের বসবাস এই গ্রামে দিনমুজুর,রিক্সাচালক, ইজিবাইক চালক, খেটে খাওয়া মানুষের সংখ্যাই বেশি অনেকের স্বামী নেই অন্যের বাসায় কাজ করে সংসার চালায়।
তাই তারা এই বিপদের মাঝে বিভিন্ন মাধ্যম থেকে যতটুকু পাচ্ছে তাতেই সন্তুষ্ট থাকছে তবে আজ তারা এক সাথে চাল,ডাল,এবং শুকনো খাবার এক সাথে পেয়ে আনন্দিত। আমরাও আনন্দিত তাদের হাতে তুলে দিতে পেরে। এজন্য অবশ্যই আমাদের শুভাকাঙ্খী যারা এগিয়ে এসেছেন আপনাদের বারবার কৃতজ্ঞতা জানাচ্ছি।

বিতরন কার্যক্রমে অংশ গ্রহন করেন ফরিদপুর সিটি এবং ফরিদপুর লাইভের নগরকান্দা উপজেলার মডারেটর বিপ্লব মন্ডল, ফরিদপুর সদর উপজেলার মডারেটর মেহেদী হাসান হৃদয়, মোঃ রোকন উদ্দিন, রনি ঘোষ, সালমান রহমান পিয়াল, সেল পয়েন্ট ফরিদপুর গ্রুপের মডারেটর মোঃ তানভীর আহামেদ,রুবেল আহমেদ,জুবায়ের হোসেন, এছাড়াও সহযোগীতা করেন আমাদের শুভাকাঙ্খী মোঃ রায়হান উদ্দিন, স্থানীয় যুবক রাতুল,সাইফুল।

বন্যাকবলিত এলাকার বাসীন্দাদের সাথে কথা বলে যানা যায় গুচ্ছ গ্রামের শেষে ভুইয়া বাড়ি ঘাট পর্য্যন্ত যদি বাধ নির্মান করা হতো তাহলে তারা প্লাবিত হতো না তাই তারা স্থায়ী বাধ নির্মান এর দাবি জানান।

গুচ্ছ গ্রামে উপহারসামগ্রী বিতরন শেষে আমাদের টিম সাদিপুর বন্যাকবলিত অঞ্চল পরিদর্শন করে এবং সেখানেও ৩৪ জনের  পানি বন্দি বাসীন্দাদের তালিকা সম্পন্ন করা হয়।

আগামীকাল সেখানেও উপহার সামগ্রী বিতরন করা হবে।
আপনারা ছাড়া অসম্ভব ছিলো এই কার্যক্রম আগামীকালও আমরা অন্য একটি এলাকায় উপহার সামগ্রী বিতরন করা হবে।
কৃতজ্ঞতাঃ ফুচকাফুচ – FuchkaFuch
Gadget Shop Faridpur
Arisha’s collection
Tansiv Zubayer Nadim

Debashis Das
Fahad Ahmed Forhad
Nur Muhammad
Shoikat

Manik

Rabu

Ony

Robiul Islam

Mahbuba Sultana

Raihan Uddin

Ranchita Kar Mony
Sayem W. Romzan
MD Abdun Nur Rana
Tonmoy Saha
Nazmul Shohag
Shammi Siddiqua Rumky
Tanmoy Das
Md Sujon
Sourav Ghosh Suvo
Rofiqul Rafi
Jeba Tasnia
Robin Rbn
Mohin Khan
Shariful Islam Shimul

ইকরা কিন্ডারগার্টে স্কুলের প্রধান শিক্ষীকা সহ  নাম প্রকাশে অনিচ্ছুক আরও অনেকেই আমাদের ডাকে সারা দিয়েছেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *