বছরের প্রথম দিনে ফরিদপুরের ধলার মোড়ে হয়ে গেলো ঘুড়ি ও ফানুস উৎসব

Page Visited: 871
77 Views

টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়ে গেলো ফরিদপুর সিটি পেইজ এবং ফরিদপুর লাইভ গ্রুপের  আয়োজনে ৪র্থ বারের মত “চলো হারাই শৈশবে” শিরোনামে  ঘুড়ি ও ফানুস উৎসব, স্থানঃ ধলার মোড় পদ্মার চর ফরিদপুর সদর,ফরিদপুর। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর এর মাননীয় জেলা প্রশাসক  জনাব অতুল সরকার। সকাল ১১টায় মাননীয় জেলা প্রশাসক ঘুড়ি ও ফানুস উৎসবের উদ্বোধন করেন তবে মূল অনুষ্ঠান শুরু হয় দুপুরে পর থেকে। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টাইম ইউনিভার্সিটি বাংলাদেশ এর মাননীয় উপাচার্য জনাব প্রফেসর ড. এ এইচএম আক্তারুল ইসলাম। এসময় টাইমস ইউনিভার্সিটির সংশ্লিষ্ট কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মাসুম রেজা, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক জনাব রেজভী জামান , ইংরেজী বিভাগের অধ্যাপক জনাব দেবাশীষ দাস।অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জনাব সাইফুল ইসলাম তিনি এমন আয়োজনকে স্বাগত জানান।

এবারের আয়োজন ছিলো ব্যাতিক্রম, উৎসবে ৬টি স্টল ছিলো সেখানে পিঠা,ঘুড়ি,ফানুস,নাটাই,ফুচকাসহ হরেক রকমের আয়োজন ছিলো। উৎসবে প্রবেশ মুখে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে । উৎসবে ১০জন ঘুড়ি শিল্পীকে পুরস্কৃত করা হয় টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর পক্ষ থেকে এছাড়াও গেজেট শপ ফরিদপুর এর পক্ষ থেকেও পুরস্কার বিতরণ করা হয়। অর্ধ লক্ষাধীকেরও বেশি দর্শনার্থীর মিলন মেলায় পরিনত হয় ধলার মোড়ের পদ্মার চর। সব বয়সের দর্শনার্থীরা উৎসবে অংশগ্রহন করেন।

উৎসবের একটি অংশে ফরিদপুর লাইভ গ্রুপের সদস্যদেরকে সম্মানিত করা হয় তারা হলেন এম. এম. সুমন আহমেদ,জোবায়েদ হোসেন জনি,আবু তালাব মোল্লা, এসকে ইমতিয়াজ মোস্তফা কামাল,এবং সোহেল আহমেদকে। এবছরও এছাড়াও কোভিড ১৯ এ  ফরিদপুর সিটি পেইজ এর ডাকে সারা দিয়ে ৯জন চিকিৎসক টেলিমেডিসিন সেবা প্রদান করেছিলেন তাদেরকেও সম্মাননা প্রদান করা হয়। যেসকল চিকিৎসকগণকে সম্মাননা প্রদান করা হয় তারাহচ্ছেন ডা. সঞ্চিতা দাস (রাখী). ডা. নাজিম উদ্দিন. ডা. বুশরা রহমান বৃষ্টি, ডা. রোকাইয়া সুলতানা,ডা. অনন্যা সাহা, ডা. তানজিন রহমান, ডা. তাওহিদুল ইসলাম (নিবীর), ডা. তানসিভ জুবায়ের (নাদিম),ডা. এনামুল হক এবছর ফরিদপুর সিটি রাইজিং এওয়ার্ড প্রদান করায় হয় জনাব আলীম আল রাজী আজাদকে যিনি দীর্ঘদিন ধরে ফরিদপুরের বিভিন্ন প্রান্তে সুবিধা বঞ্চিতদের সাহায্য করে আসছেন খাবার এর ব্যবস্থা করে আসছেন নিজেকে সামাজিক কাজে নিয়োজিত রাখছেন। এবছর তাকে এই রাইজিং এওয়ার্ডটি প্রদান করা হয়।

ঘুড়ি ও ফানুস উৎসবের ফুড পার্টনার ছিলো লেমন লাইট ক্যাফে,কাইট পার্টনার ছিলো বার্গার স্টেট ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *