নির্বাচনী পোস্টার যখন লেখার খাতা

Page Visited: 636
69 Views

আপনাদের সহযোগিতায় নির্বাচনের পোস্টার দিয়ে তৈরী খাতা আজ ফরিদপুর সদর উপজেলা রেল স্টেশন সংলগ্ন শিক্ষা সহায়তা কেন্দ্র “ইশকুল”এ বিতরন করা হয়েছে। আজ ২৮০ টি খাতা এই বাচ্চাদের দেয়া হয়। এবং পরবর্তীতে আরো কিছু খাতা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আসা হয়ছে। একঝাঁক উদ্যোমী তরুণ তরুণী এই প্রতিষ্ঠানটিকে চালু করেছেন তাদের প্রতি অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। কৃতজ্ঞতা প্রত্যেকটি মানুষের প্রতি যারা এই কাজে আমাদের সার্বিকভাবে সহায়তা করেছেন।

ছবি ফরিদপুর সিটি ডট কম

এই খাতাগুলো পেয়ে ইশকুলের ছোট্ট ছেলে মেয়েরা নতুন বই হাতে পাওয়ার মতো আনন্দে মেতে উঠেছিলো। তাদের মধ্যে অনেক সম্ভাবনা দেখা গিয়েছে তাদের জিজ্ঞাসা করতেই তারা বলে কেউ ডাক্তার হবে কেউ পাইলোট হবে কেউ ইঞ্জিনিয়ার হবে। তবে সবচাইতে বেশি ভালো লেগেছে যখন তারা সবাই এক সাথে বলে উঠলো তারা ভারো মানুষ হবে। তারাই আগামীদিনের ভবিষ্যত তারা একটু সঠিক পথের সন্ধান পেলে হয়তো কেউ দেশের উচ্চ পদে কর্মরত হবে। তাই এই অবহেলিত জনগষ্ঠীর দিকে সকলের সু দৃষ্টি কামনা করেন ইশকুলের অন্যতম প্রতিষ্ঠাতা আবরাব নাদিম ইতু। ইতু এবং তার সহকর্মী অঙ্কুর,শুভ,মেহেদী, সাথী, দিবা, অনামিকা,অরবিন্দু, সুমন এই শিক্ষা সহায়তা কেন্দ্রটি পরিচালনা করে যাচ্ছে । যে কক্ষে তারা শিক্ষা কার্যক্রম চালাচ্ছে তা একেবারেই জরাজীর্ণ অবস্থায় রয়েছে তারা সকলের সহযোগীতা কামনা করছে। সকলে সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো ইশকুল নামের এই শিক্ষা সহায়তা কেন্দ্রটি একদিন আলো ছড়াবে।

ইতু সকলের সহযোগীতা কামনা করছে আজ ফরিদপুর লাইভ গ্রুপ ও ফরিদপুর সিটি পেজ এর পক্ষ থেকে কিছু খাতা পেয়ে তারা দারুন খুশি। ফরিদপুর সিটি টিমকে তারা ধন্যবাদ জানান তাদের এই ইশকুলের কার্যক্রমকে ত্বরান্বিত করার জন্য। স্থানীয় কেউ কেউ দাবি জানান শিশু শিক্ষার পাশাপাশি যেনো বয়স্ক শিক্ষাও চালু করা হয় অনেকে লিখতে পারেন না তারা আগ্রহী শিক্ষা গ্রহণ করার জন্য। যেখানে শিশুদের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়া একটু কষ্ট হচ্ছে তাদের তাই বয়স্ক শিক্ষা কার্যক্রম চালু হতে সময় লাগতে পারে তবে যদি সমাজের উদার মানসিকতা সম্পন্ন ব্যাক্তিরা একটু সু দৃষ্টি প্রদান করে তাহলে হয়তো সবই সম্ভব হবে। মহৎ এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই আমরা আজ ২৮০টি খাতা প্রদান করে একটু হলেও অংশ গ্রহণ করার সুযোগ পেলাম এভাবে একটু একটু করে সবাই সহযোগীতা করলেই ইশকুলটি বহুদুর হেটে যেতে পারবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *