অতিরিক্ত যাত্রী পরিবহণ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসারের অভিযান

Page Visited: 1090
65 Views

গণপরিবহনে স্বাস্থ্য বিধি অনুসরণ, যাত্রীসহ সকলের মাস্ক পরিধান নিশ্চিতসহ অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করার নিমিত্তে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জনাব মোঃ মাসুম রেজা, উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ফরিদপুর সদর, ফরিদপুর।

এ সময় স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং মাস্ক ব্যবহার না করার কারণে সর্বমোট ১২,৬০০/- টাকা জরিমানা আদায় করা হয় এবং মাস্ক ব্যবহার না করা যাত্রীদের বিনামূল্যে মাস্ক পরিধান করিয়ে দেয়া হয়।
অতিরিক্ত যাত্রী পরিবহন করা একই সাথে অতিরিক্ত ভাড়া প্রসংঙ্গে কিছুদিন স্যোসাল মিডিয়ায় বিষয়টি ভুক্তভুগী যাত্রীরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে আসছিলো প্রশাসনও বিষয়টি গুরুত্বের সাথে গ্রহন করেন এবং আজ ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মাসুম রেজার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী ৬০ শতাংশ ভাড়া দিয়ে যাত্রীরা চলাচল করতে তাদের আপত্তি নেই তবে তারা অভিযোগ জানিয়ে আসছিলো যেহেতু অতিরিক্ত ভাড়া দিয়েই যাচ্ছি তাহলে অতিরিক্ত যাত্রী কেনো পরিবহন করা হচ্ছে।

তারা আরও অভিযোগ করেন যদি অতিরিক্ত ভাড়ার জন্য প্রতিবাদ করা হয় তাহলে যাত্রীদের সাথে হেলপার,কন্ডাক্টর,চালক বাজে ব্যাবহার করে এমন সকল অভিযোগ আমলে নিয়ে আজ ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মাসুম রেজা এই অভিযানটি পরিচালনা করেন।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মাসুম রেজা জানান সরকারি নির্দেশনা অনুযায়ী ৬০ শতাংশ ভাড়া আদায় করতে পারবে কিন্তু অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না, স্বাস্থ্য বিধি মেনে যাত্রী পরিবহন করতে হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *