ফরিদপুরে বইছে মাঝারি তাপ প্রবাহ

Page Visited: 102
85 Views

আজ ১৩ই এপ্রিল ২০২৩  সকাল ০৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস তথ্যসূত্র বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সিনপটিক অবস্থা: লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাস: অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তাপ প্রবাহ: রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে ।

বেসরকারি তথ্য অনুযায়ি আবহাওয়া পরিস্থিতি:

১২ থেকে ৩০শে এপ্রিল ২০২৩ দেশে বইছে তাপপ্রবাহ যা আরও কিছুদিন চলবে

মৃদু তাপ প্রবাহের মাত্রা ৩৬-৩৮° (ডিগ্রি)সেলসিয়াস পর্যন্ত যেতেপারে।

মাঝারি তাপপ্রবাহ যেখানে সর্বোচ্চ তাপমাত্রা উঠে যেতে পারে, ৩৮-৪০° (ডিগ্রি) সেলসিয়াস পর্যন্ত ভোলা রাঙ্গামাটি, চট্টগ্রাম, ফেণী, খাগড়াছড়ি, কক্সবাজার বান্দরবান,বরগুনা, পটুয়াখালী, মাদারীপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, , নরসিংদী, শরিয়তপুর, চাঁদপুর, কুমিল্লা, লন্সীপুর, বরিশাল, মুন্সীগঞ্জ, ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুর, ঝালকাঠি,  কুমিল্লা  ও এর পার্শ্ববর্তী এলাকা।

তীব্র তাপপ্রবাহ যেখানে সর্বোচ্চ তাপমাত্রা  ৪০- ৪৪° সেলসিয়াস পর্যন্ত যেতে পারে, কুষ্টিয়া, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, রংপুর, ঠাকুরগাঁও মেহেরপুর,  পাবনা, নাটোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, যশোর, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, নওগাঁ, জয়পুরহাট, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, গাইবান্ধা, দিনাজপুর, ও এর পার্শ্ববর্তী এলাকা।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *