ফরিদপুরে পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী

Page Visited: 1090
68 Views

ফরিদপুরে যথাযথ মর্যাদায় পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ।

সকালের শুরুতে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হয় কার্যক্রম। সকাল ৮টায় অম্বিকা ময়দানে বঙ্গবন্ধুর প্রতিকৃতীতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং স্থানীয়  সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের পক্ষে জেলা প্রশাসক জনাব অতুল সরকার শ্রদ্ধা নিবেদন করেন এরপর ফরিদপুর পুলিশ সুপার জনাব মোঃ আলিমুজ্জামান, প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, পুস্পার্ঘ অর্পন করেন।

ছবিঃ জেলা প্রশাসন ফরিদপুর

এরপর সীমিত আকারে সেখান থেকে একটি মুজিববর্ষ র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে শেষ হয়। সেখানে স্থাপিত মুজিব মঞ্চ থেকে  সহস্রকন্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয় । জাতীয় সংগীত শেষে ১০০ পাউন্ড কেক কেটা হয় এবং বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় মুজিববর্ষের। এরপর জেলা প্রশাসক বিনা মুল্যে দরিদ্রদের মাঝে বকনা বাছুর বিতরন কার্যক্রম উদ্বোধন করেন সেই সাথে একযোগে জেলা ব্যাপী ৫০০ জন গৃহহীনদের মাঝে ভূমি,ঘরের চাবি,ঢেউটিন প্রদান করা হয় এসময় জেলা পরিষদ চেয়ারম্যান,ফরিদপুর পুলিশ সুপার ,রাজনৈতীক ,সামাজিক, ও সাংস্কৃতীক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের জন্য দিনটি ছিলো আনন্দের কারন সারাদিন ফরিদপুর পৌর শেখ রাসেল শিশু পার্ক ছিলো উন্মুক্ত। বিকাল ৫টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে মুজিব মঞ্চে আলোচনা সভা শেষে সাংস্কৃতীক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত আটটায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণেই অতোশবাজি প্রদর্শীত হয়। একই সময়ে উপজেলা পরিষদ,সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে আতশবাজি প্রদর্শন শেষে  ফানুস উড়ানো হয় একযোগে । সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে সহস্রাধিক দর্শনার্থীরা এ আয়োজন উপভোগ করেন।

বঙ্গন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফরিদপুর শহর আলোকসজ্জীত করা হয়েছে নেয়া হয়েছে শতাধিক কর্মপরিকল্পনা যা বাস্তবায়িত হলে সুফল পাবে এ অঞ্চলের জনগন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *